এই মুহূর্তের খবর
সামাজিক সংগঠন পরিবর্তন কর্তৃক ‘পরিবর্তনের সিলেট’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন বিসিক উদ্যোক্তা ফোরাম সিলেটের কমিটি গঠন ও ইফতার মাহফিল সামাজিক সংগঠন পরিবর্তন’র ইফতার ও দোয়া মাহফিল কাউন্সিলর নির্বাচনে এলাকা থেকে একজন প্রার্থী মনোনয়নে যতরপুর ক্লাবের মত বিনিময় স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে পরিবর্তন’র আলোচনা সভা আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পরিবর্তন’র আলোচনা সভা পরিবর্তন’র উদ্যোগে ২১ শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন এসডিজি বাস্তবায়নে দক্ষতা উন্নয়ন’ শীর্ষক পরিবর্তন’র ভার্চুয়াল আলোচনা সভা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে পরিবর্তন’র আলোচনা সভা যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান বিএমএম টেকনোলজির কর্মী পরিচিতি অনুষ্ঠান সম্পন্ন
বাংলাদেশ থেকে বাহরাইনের সকল ফ্লাইট আবার অনিশ্চিত

বাংলাদেশ থেকে বাহরাইনের সকল ফ্লাইট আবার অনিশ্চিত

প্রবাসী ডেস্কঃ বাহরাইন প্রতিনিধি: বাংলাদেশ থেকে বাহরাইনের সকল ফ্লাইট আবারও অনিশ্চিত হয়ে পড়েছে। গতকাল রাতে বাংলাদেশ থেকে বাহরাইনের সকল ফ্লাইট স্থগিত হওয়ার বিষয়টি বাংলাদেশ দূতাবাসের ভেরিফাইড ফেসবুক পেইজে একটি পোষ্টের মাধ্যমে জানানো হয়। উল্লেখ্য, বিগত ১৩ ই জুন ২০২০ ইং তারিখে বাংলাদেশ দূতাবাস থেকে জানানো হয়, আগামী ২২ শে জুন এবং ২৬ শে জুন বাংলাদেশ থেকে দুটি বিশেষ ফ্লাইট এর ব্যবস্থা করা হয়েছে যে ফ্লাইট এর মাধ্যমে বাংলাদেশ থেকে বাহরাইন প্রবাসীরা আসতে পারবেন।

বাংলাদেশ থেকে বাহরাইন এর ফ্লাইট স্থগিত হওয়ার বিষয়ে বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেইজের পোস্টটি হুবহু নিম্নে তুলে ধরা হলো:

প্রিয় বাহরাইন প্রবাসী,

১. ইতিপূর্বে জারিকৃত বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় আপনাদেরকে জানানো যাচ্ছে যে, করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে বাহারাইন সরকারের সিদ্ধান্তের ভিত্তিতে বাংলাদেশ বিমান এর মাধ্যমে প্রবাসীদেরকে বাংলাদেশ হতে বাহারাইনে ফিরিয়ে আনার বিষয়টি আপাতত স্থগিত করা হয়েছে। এ কারণে পূর্বঘোষিত ২২ জুন ২০২০ তারিখে বাংলাদেশ বিমানের মাধ্যমে বাহরাইন হতে বাংলাদেশে প্রবাসীদের ফিরিয়ে যাওয়ার বিষয়টিও স্থগিত হয়েছে।

২. যেহেতু স্বাস্থ্যগত কারনে ও জরুরী প্রয়োজনে অনেক প্রবাসীর বাংলাদেশে ফিরে যাওয়া বিশেষ প্রয়োজন, সে কারণে আমরা বাংলাদেশ বিমান কে অনুরোধ করেছি যেন তারা বিমানটি পরিচালনা করে। শুধুমাত্র একটি রুটে অর্থাৎ বাহারাইন থেকে বাংলাদেশ রুটে যাত্রী পরিবহনের জন্য এটি বাণিজ্যিকভাবে কতটা উপযোগী, সেই বিষয়ে বাংলাদেশ বিমান বিবেচনা করছে। আমরা বাংলাদেশ বিমানের সাথে দরকষাকষি অব্যাহত রেখেছি যে, বিমান ভাড়া বৃদ্ধি হলেও তা যেন প্রবাসীদের সহনীয় পর্যায়ে থাকে। এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হলে বাহারাইন সরকারের অনুমোদন সাপেক্ষে পরবর্তীতে কি করণীয় আপনাদেরকে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। সেখানে টিকেট কাটা ও স্বাস্থ্যসনদ সহ প্রয়োজনীয় বিষয়ে বিস্তারিত নির্দেশনা দেওয়া থাকবে।

৩. একটি বিষয় লক্ষ্য রাখবেন যে , যারা ইতোমধ্যে দূতাবাসে তাদের নাম তালিকাভুক্তি করিয়েছেন কেবলমাত্র তাদেরকেই বিমান যাত্রী হিসেবে বিবেচনার মধ্যে রাখা হবে। নতুন করে কারো নাম তালিকাভুক্তি করা হবে না।

৪. প্রবাসীরা যারা বাংলাদেশ থেকে বাহারাইনে ফিরতে চান, তাদের ব্যাপারে দূতাবাসের অনুরোধের প্রেক্ষিতে বাহরাইন সরকার জানিয়েছে যে বিমান চলাচল স্বাভাবিক অবস্থায় এলে তাদের ফিরে আসার বিষয়ে তারা ইতিবাচকভাবে বিবেচনা করবে।

ধন্যবাদ

: দূতাবাস কর্তৃপক্ষ

Share This Post in Your Social Media




© All rights reserved © 2020 thechange24.com
Design & Developed BY BMM Technology,Virginia,USA